একটি WLAN ইনস্টল করার চিন্তা? স্বাগত!

WLAN ইনস্টল করার চিন্তা? সামনে বলে দিয়ে শুরু করা যাক, এটি কোনো বিশেষ ডিভাইস বা কোম্পানির জন্য বিজ্ঞাপন নয়। আমি কেবল আমার অভিজ্ঞতা সেট করছি এবং কিছু সাধারণ সুপারিশ করছি। ওয়্যারলেস লোকাল এরিয়া নেটওয়ার্ক (ডব্লিউএলএএন) দাঁড়ানোর আমার প্রথম প্রচেষ্টা ছিল যাতে আমি আমার তিনতলা টাউনহাউসের যেকোনো জায়গা থেকে ইন্টারনেট ব্যবহার করতে পারি। আমি আমার ক্যাবল মডেমকে একটি ডাইরেকশনাল ওয়্যারলেস রাউটারে আবদ্ধ করেছিলাম, এবং অ্যান্টেনা সামঞ্জস্য করেছি যাতে আমার সমস্ত ফ্লোরে পর্যাপ্ত কভারেজ থাকে।

তারপর আমি নিশ্চিত করলাম যে রাউটার এর এনক্রিপশন বৈশিষ্ট্যটিতে একটি শক্তিশালী পাসওয়ার্ড বরাদ্দ করে ল্যানটি সুরক্ষিত ছিল। সব কিছু ভালো গেছে. আমি আমাদের বাসায় যে কোন জায়গায় যেতে পারি এবং ইন্টারনেট ব্যবহার করতে পারি। সময়ের সাথে সাথে, আমি প্রতিটি তলায় বিভিন্ন পিসির ছিটেফোঁটা দিয়ে বসিয়েছি, সুবিধাজনকভাবে অবস্থিত যাতে আমি যখনই বাতাস আমাকে আঘাত করে তখন আমি লগ ইন করতে পারি। আমার পরিবারও যে কোন পোর্টেবল ডিভাইস নিয়ে ইন্টারনেটে পৌঁছাতে পারার সুবিধাকে পছন্দ করেছে। শুধু সুবিধার জন্য, আমি প্রতিটি তলায় একটি ওয়্যারলেস প্রিন্টার স্থাপন করেছি এবং এটি WLAN এর সাথে সংযুক্ত করেছি। সবকিছু ঠিকঠাক চলছিল।

WLAN ইনস্টল করার চিন্তা?

কিন্তু একটি চিত্তাকর্ষক সমস্যা ছিল যে আমি এখনও স্থানীয়ভাবে প্রতিটি পিসি ব্যবহার করছিলাম, এবং কম্পিউটারের মধ্যে ফাইল ভাগ করা একটি দুmaস্বপ্ন ছিল।

তারপর আমি ওয়েস্টার্ন ডিজিটালের “মাইক্লাউড” সম্পর্কে শুনেছি। একটি খরগোশের মতো দ্রুত, আমি একটি 2 জিবি “মাইক্লাউড” কিনেছিলাম, এটি আমার রাউটারের সাথে ইথারনেট পোর্টের মাধ্যমে সংযুক্ত করেছিলাম এবং তারপরে এটি আমার প্রতিটি দূরবর্তী কম্পিউটারের সাথে একটি পৃথক ড্রাইভ হিসাবে সংযুক্ত করেছিলাম।

কি একটি ব্যস্ত! এটা চমৎকার! এখন আমার বাড়ির যেকোনো জায়গা থেকে আমার সমস্ত প্রকল্প এবং ফাইলগুলিতে রিমোট অ্যাক্সেস আছে! আমি একজন বিশ্বাসী!

যখন আপনি আপনার বাড়ি WLAN স্থাপন করছেন, তখন আপনি একটি পশ্চিমা ডিজিটালের “মাইক্লাউড” বা অনুরূপ দূরবর্তী ওয়্যারলেস সার্ভারকে দূরবর্তী, সম্পূর্ণ নিয়ন্ত্রিত তথ্য সংগ্রহস্থল হিসাবে যুক্ত করার কথাও ভাবতে পারেন। আপনার হোম নেটওয়ার্কের সাথে সংযুক্ত, এবং আপনার রাউটারের ফায়ারওয়ালের পিছনে, এটি আপনার সমস্ত গুরুত্বপূর্ণ (এবং আমার ক্ষেত্রে, প্রায় সব) ফাইলগুলি রাখার জন্য উপযুক্ত জায়গা। আপনার ল্যানের সাথে সংযুক্ত যেকোনো ডিভাইসের মাধ্যমে আপনার বাড়ির যে কোনও জায়গা থেকে অ্যাক্সেসযোগ্য, এটি তথ্য ভাগ করে নেওয়ার এবং সেই তথ্যে অ্যাক্সেস পাওয়ার একটি নিখুঁত উপায়। WLAN ইনস্টল করার চিন্তা?

আমি আমার মাইক্লাউডে বিনিয়োগ করার আগে, আমাকে মনে রাখতে হয়েছিল যে আমি কোন মেশিনে স্থানীয়ভাবে ফাইল সংরক্ষণ করেছি, এখন, আমি আমার যেকোনো মেশিন থেকে লগ ইন করতে পারি, এবং তাৎক্ষণিক অ্যাক্সেস পেতে পারি।

আপনি দেখতে পারেন যে অন্য কোন কোম্পানির পণ্য ওয়েস্টার্ন ডিজিটালের চেয়ে আপনার জীবনযাত্রার সাথে মানানসই। ঠিক আছে. আমার উপদেশের সারমর্ম হল আপনি একটি দূরবর্তী ডেটা এবং তথ্য পরিবেশন বিবেচনা করুন যা আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। WLAN ইনস্টল করার চিন্তা?

এখন, আমি “ক্লাউড সার্ভার” সম্পর্কে সম্পূর্ণরূপে বিভ্রান্ত নই যা আপনার রাউটারের ফায়ারওয়ালের বাইরের দিকে বসে আছে, তাদের তাদের জায়গা আছে, কিন্তু আমার নিজের তৈরি করা ফাইলগুলি অ্যাক্সেস করার জন্য আমি একটি ফি প্রদান করতে ঘৃণা করি।

আপনার ডব্লিউএলএএন তৈরি করতে, পুনর্নবীকরণ করা কম্পিউটারগুলি ইনস্টল করার কথা বিবেচনা করুন, এমনকি যেগুলি আপনি লিনাক্সে আপগ্রেড করেন! এখানে একটি নিবন্ধ যা আপনাকে শুরু করতে সাহায্য করতে পারে: জেসন জেনকিন্সের “লিনাক্স ইনস্টল করা”। আমাজন ASIN: B07743NP8F

Leave a Comment